শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:০৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক শান্তি দিবস ২০২২ উদযাপন উপলক্ষে অস্ট্রেলিয়ান এইড-এর অর্থায়নে, ব্র্যাক-এর সহযোগিতায় ও বেসরকারি উন্নয়ন সংস্থা পালস ( প্রোগ্রাম ফর হেল্পলেস এন্ড লেগড সোসাইটিস) কর্তৃক “রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা প্রকল্প” এর উদ্যোগে সোনারপাড়া উচ্চ বিদ্যালয় ও সোনার পাড়া আহমদিয়া সুনিয়া দাখিল মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের নিয়ে র‍্যালী ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়।
বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়”।

সোনার পাড়া আহমদিয়া সুনিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মৌলানা নুরুল হক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

বির্তক প্রতিযোগিতায় মডারেটর-এর দায়িত্ব পালন করেন কক্সবাজার সরকারি কলেজের প্রভাষক মামুন উদ্দিন জুয়েল।

সোনার পাড়া আহমদিয়া সুনিয়া দাখিল মাদ্রাসার হল রুমে অনুষ্ঠিত এই বির্তক প্রতিযোগিতায় বক্তব্য রাখেন জালিয়া পালং ইউনিয়ন পরিষদের মেম্বার মৌলানা জালাল আহমদ, , এনজিও পালস-এর রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা প্রকল্পের ফ্যাসিলিটেটর মুর্তজা হাসান মাসুূদ, সোনার পাড়া আহমদিয়া সুনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মৌলানা রহমতুল্লাহ, মৌলানা ইসমাঈল, সোনার পাড়া উচ্চ বিদ্যালযের শিক্ষক বাবুল আবছার ও পালসের মিল অফিসার শারমিনা আক্তার শিফা।

এই বিতর্ক প্রতিযোগিতায় ‘বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়’ নিয়ে প্রতিযোগীরা বিভিন্ন তথ্য তুলে ধরেন। দুটি দলের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার বিষয়ের পক্ষে অবস্থানকারী সোনার পাড়া উচ্চ বিদ্যালয় দলকে বিচারকগণ বিজয়ী ও বিষয়ে বিপক্ষে অবস্থানকারী সোনারপাড়া আহমাদিয়া সুনিয়া দাখিল মাদ্রাসাকে বিজিত দল হিসাবে ঘোষণা করেন।

বিতর্ক প্রতিযোগিতায় সোনার পাড়া উচ্চ বিদ্যালয় ও সোনারপাড়া আহমাদিয়া সুনিয়া দাখিল মাদ্রাসার তিনজন শিক্ষক বিচারকের দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এনজিও পালস-এর রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য মানবিক সহায়তা প্রকল্পের ফ্যাসিলিটেটর ছলিম উল্লাহ কাদের।


আরো খবর: