শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

ইমরান আল মাহমুদ:

কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল বাংলাদেশ বেতার ঢাকা নিয়মিত অনুষ্ঠানটি আয়োজন করে আসছে।

বুধবার(১৭ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বাল্যবিবাহ বন্ধে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। সরকারের উদ্যোগ বাস্তবায়নে উপজেলা প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাল্যবিবাহ প্রতিরোধে উপজেলা প্রশাসন বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল এর মহতী উদ্যোগকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাগত জানায়।

উপস্থাপক সজীব দত্ত বলেন, অনুষ্ঠানটি সারাদেশে করেছি। আগামী ২৭ নভেম্বর শনিবার উপ- পরিচালক মো.আমিরুল ইসলামের তত্বাবধানে তোফাজ্জল হোসেন এর প্রযোজনায় রাত ৮ঃ১০টায় ঢাকা ক ও এফ এম ১০৬ মেগাহার্টজ এ প্রচার হবে।

অনুষ্ঠানে অংশ নেওয়া উখিয়া কলেজ, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ সহ বিভিন্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, বাল্যবিবাহ বন্ধে আমরা শিক্ষার্থীরা সমাজের অসচেতন মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবো। সমাজের সকল অসংগতি দূরীকরণে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ।

অনুষ্ঠানে উখিয়া একাডেমিক সুপারভাইজার বদরুল আলম সহ অনেকে উপস্থিত ছিলেন।


আরো খবর: