শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:১৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় টিকা নিতে শিক্ষার্থীদের ভীড়,উপেক্ষা স্বাস্থ্যবিধি!

ইমরান আল মাহমুদ
আপডেট: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ:
উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে উখিয়া উপজেলার ১২থেকে ১৮ বছরের শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধক টিকা প্রদান কার্যক্রম শুরু হলেও টিকা নিতে আসা শিক্ষার্থীদের ভীড়ে উধাও স্বাস্থ্যবিধি। বুধবার(১২ জানুয়ারি) উখিয়া উপজেলার ১২থেকে ১৮বছরের ২৭হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান কার্যক্রমে এ দৃশ্য দেখা যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,উপজেলার ৫৩টি স্কুল,মাদ্রাসা ও কলেজের ২৭হাজার শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধক টিকা প্রদান করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়,মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ে টিকা কেন্দ্রে বিভিন্ন স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা সকাল থেকে ভীড় জমায়। বেলা বাড়ার সাথে সাথে উধাও হয়ে যায় স্বাস্থ্যবিধি। শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা লক্ষ্য করা যায়নি। অনেক শিক্ষার্থী লাইনে বিশৃঙ্খলা সৃষ্টি করে উপচে পড়ে একজনের গায়ের উপর অন্যজন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন,করোনা থেকে নিজেদের সুরক্ষা দিতে শিক্ষাপ্রতিষ্ঠানের নির্দেশে ফাইজার’র টিকা নিতে এসেছি। দীর্ঘ লাইনে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঝুঁকি নিয়ে টিকা গ্রহণ করি।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বদরুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন,”শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রমে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের টিকা প্রদান করতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে টিকা নিতে আনা শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে সংশ্লিষ্ট স্কুল মাদ্রাসার শিক্ষকরা কাজ করছে।”


আরো খবর: