শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় জন্মনিবন্ধন ছাড়াও নেওয়া যাবে করোনা টিকা!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
জন্মনিবন্ধন ছাড়াও নেওয়া যাবে করোনার টিকা। সবাইকে টিকার আওতায় আনার জন্য জন্মনিবন্ধন কিংবা জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক নয়। গতকাল(১৮ জানুয়ারি) উখিয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পরিষদের কার্যক্রম ও সেবা সংক্রান্ত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে তিনি আরও বলেন,”যারা জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্রের কারণে টিকা নিতে পারছেনা তাদের চিন্তার কোনো কারণ নেই। তাদের জন্য আলাদা ফরম পূরণ স্বাস্থ্যবিভাগে লিপিবদ্ধ করে টিকা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।”

গণশুনানিতে ইউপি চেয়ারম্যানদের প্রশ্নের জবাবে উপপরিচালক শ্রাবস্তী রায় বলেন,”ইউনিয়ন পরিষদে রাতে গ্রাম আদালত পরিচালনা করা যাবেনা। সরকারি ছুটি ব্যতীত সময়ে গ্রাম আদালত পরিচালনা করতে হবে। এর বাইরে করলে সেটা “অফ দ্য রেকর্ড” এ চলে যাবে। ০ থেকে ৪৫দিনের শিশু ও মৃত্যু সনদের ক্ষেত্রে লিপিবদ্ধ না থাকলে মৃত ব্যক্তির জন্মনিবন্ধন প্রক্রিয়া ফ্রি তে করে দিতে হবে।”
স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প(ইএএলজি) এর সহযোগিতায় অনুষ্ঠিত গণশুনানিতে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) তাজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর আলম,মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রণ) ও করোনা ফোকাল পার্সন ডা. এহেচান উল্লাহ সিকদার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন,জনস্বাস্থ্য প্রকৌশলী আল আমিন বিশ্বাস সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ,জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো খবর: