বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:১৬ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

উখিয়ায় এতিমের জায়গা জবর দখলের অপচেষ্টা : টিনে ঘেরা ভাংচুর

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ: ফেব্রুয়ারি ২২, ২০২১ ১০:৫০ পূর্বাহ্ণ | সম্পাদনা: ফেব্রুয়ারি ২২, ২০২১ ১০:৫০ পূর্বাহ্ণ

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখা বড়বিল গ্রামে আলী আকবর নামক এক এতিম যুবকের ভোগ দখলীয় জমি জবর দখলের অপচেষ্টার করা হচ্ছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নই জোরপূর্বক উচ্ছেদ করতে রাতের আধারে সন্ত্রাসী বাহিনীরা টিনের ঘেরা টেংরা ভাঙচুরের ঘটনাও করেছে।
এ ব্যাপারে আলী আকবর বাদী হয়ে মৃত নজির আহমদের পুত্র হাসান আলী ও জাফর আলমের পুত্র শফি আলম কে বিবাদী করে উখিয়া অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে। উখিয়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছেন।
জানা যায়, ৭ নম্বর ওয়ার্ডের রুমখা বড়বিল এলকোর মৃত ফকির আহমদের পুত্র আলী আকবর দীর্ঘ বছর ধরে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ২০ শতক জমি শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছে। মৌজা রুমখা পালং । বি এস খতিয়ান নম্বর যথাক্রমে ৬৯৪, ১০৫৮ ও ১০৫৯।
আলী আকবর অভিযোগ করে বলেন, বড় বিল স্টেশনের পাশের সড়ক সংলগ্ন পৈত্রিক সূত্রে প্রাপ্ত জায়গাটি ভোগ দখল করে আসছি। সেই জায়গার উপর টিনের বেড়া বেড়া দিয়ে সংরক্ষণ করা হয়।।
তিনি অভিযোগ করে বলেন ওই জায়গাটি জবর দখল করার জন্য একটি প্রভাবশালী মহল দীর্ঘ দিন ধরে হাকাবকা সহ অপচেষ্টা চালিয়ে আসছিল । এর ধারাবাহিকতায় গত ১৭ ফেব্রুয়ারি হাসান আলীর নেতৃত্বে রাতের আধারে সন্ত্রাসী বাহিনীরা আমার দখলীয় জায়গার টিনের ঘেরা বেড়া ভাংচুর করে । এতে ১ লক্ষ ২০ হাজার টাকার মত ক্ষতি সাধন হয়েছে। কেউ বাঁধা দেয়ার চেষ্টা করলেও সন্ত্রাসীরা উল্টো জীবন নাশের হুমকি ধমকি দেয়। বর্তমানে জমির মালিক এতিম যুবক আলী আকবর সন্ত্রাসীদের হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে পরিবারের সদস্যরা জানান।
এলাকাবাসীরা জানান,আলী আকবর এতিম হওয়ার সুযোগ নিয়ে প্রভাবশালী মহল ক্ষমতার প্রভাব দেখিয়ে জায়গাটি জোরপূর্বক দখল করতে মরিয়া হয়ে উঠেছে । অথচ হাসান আলী গংয়ের কোন স্বত্ব নেই।
খোজ খবর নিয়ে জানা গেছে , আলী আকবর বাদী হয়ে সহকারী কমিশনার ( ভুমি)র নিকট বিরোধীয় জমির সৃজিত বিএস খতিয়ান তামাদি আইনের ৫ ধারা মতে বাতিলের আবেদন করেছেন। এতে বিবাদী করা হয় পরাংশু বড়ুয়ার ছেলে আপন বড়ুয়াকে। সৃজিত বিএস নম্বর ২২৯৫।
এদিকে ভুক্তভোগী ও নিরীহ এতিম পরিবারের একমাত্র স্বত্ব দখলীয় জায়গা টি জবরদখলকারীর কবল হতে রক্ষা করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট জোর দাবি জানান।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::