তারিখ: রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

শহিদুল ইসলাম,উখিয়া:

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকান্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর একটি শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, স্বাধীণ বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উখিয়া উপজেলা শাখা ও সহযোগী সংগঠনসমূহ যথাযোগ্য মর্যাদায় কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহণ করেছেন।জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী নানান র্কমসূচী হাতে নিয়েছেন।

কর্মসূচির মধ্যে রয়েছে– সকাল ৭ টায় কালো ব্যজ ধারণ। সকাল ৮ টায় শোক র‌্যালি, সকাল ৯ টায় জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, সকাল ১০ টায় উপজেলার প্রতিটি ওয়ার্ডে খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল, ১১ টায় আলোচনা সভা ও দুপুর ১ টায় কাঙ্গালী ভোজ অনুষ্টিত হবে।

শোক সভা উপলক্ষ্যে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা অনুষ্টিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন (কক্সবাজার-৪) উখিয়া-টেকনাফের সংসদ সদস্য শাহীন চৌধুরী, প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন সাবেক সংসদ আবদুর রহমান বদি। বক্তব্য রাখবেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

শোক সভায় সভাপতিত্ব করবেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

Share:

আপনার মতামত প্রদান করুন ::