শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১২:৪১ অপরাহ্ন

উখিয়ায় অবৈধ করাতকল উচ্ছেদ, বিপুল পরিমাণ কাঠ জব্দ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ৩০, ২০২০ ৯:৩৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৩০, ২০২০ ৯:৩৯ পূর্বাহ্ণ

শহিদুল ইসলাম:

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কাঠসহ সমিলের যন্ত্রাংস উদ্ধার করেছেন যৌথ বাহিনী। দীর্ঘ চার ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করা হয়। এসময় ২ টি করাতকলের ব্যবহৃত বিপুল পরিমাণ যন্ত্রাংস ও ৩৬০ ঘনফুট কাঠ জব্দ করতে সক্ষম হয়। তবে কাউকে আটক করতে পারেনি যৌথ বাহিনী।

৩০ নভেম্বর (সোমবার) বিকালে উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখা বাজার এলাকায় উখিয়া সহকারী কমিশনার (ভুমি) ও নিবার্হী ম্যাজিট্রেট আমিমুল এহসান খানের নেতৃত্বে অবৈধ করাতকল উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী আমিমুল এহসান খান জানান, অবৈধ ভাবে পরিচালিত করাত কল গুলোতে অভিযান পরিচালনা করা হয়। তৎমধ্যে ২ টি করাতকল, করাতকলের বেশ কিছু যন্ত্রাংস ও ৩৬০ ঘনফুট অবৈধ কাঠ জব্দ করা হয়েছে।

তিনি আরো বলেন, পর্যায়ক্রমে উপজেলা সর্বত্রে অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে। কারণ দীর্ঘসময় ধরে করাতকল মালিকরা সরকারি আইনের তোয়াক্কা না করে অবৈধ কার্যক্রম চালিয়ে আসছিল। অবৈধ করাতকল মালিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উখিয়া রেঞ্জ অফিসার শরীফুল ইসলাম, ইনানী রেঞ্জ অফিসার মো: ইব্রাহিম, উখিয়া বিট অফিসার বজলুর রশিদ, হলদিয়াপালং বিট অফিসার ছৈয়দ আলম জালিয়াপালং বিট অফিসর ও উখিয়া থানা পুলিশের সহকারি উপ-পরিদর্শক শাহজালালসহ একদল পুলিশ।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী, বালুখালী, জামতলী, তাজনিমার খোলা ও পালংখালী বাজার এলাকায় এক ড়জনের অধিক অবৈধ করাত কল রয়েছে। রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়া ও হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যাবাজার এলাকায় ২০ টিরও বেশি করাতকল রয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::