শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৫ অপরাহ্ন

উখিয়ায় অবৈধভাবে পাহাড় কর্তন ও বালি উত্তোলনে ৬টি ট্রাক জব্দ, জরিমানা আদায়

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৮, ২০১৮ ১০:০৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৮, ২০১৮ ১০:০৮ পূর্বাহ্ণ

ফারুক আহমদ, উখিয়া ::
উখিয়ায় অবৈধভাবে পাহাড় কর্তন ও বালি উত্তোলন বন্ধে অভিযান শুরু করেছে প্রশাসন। গত দু’দিনে ৬টি ডাম্পার সহ জব্দ সহ প্রায় ২ লক্ষ টাকা মত জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
জানা যায়, গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে থাইংখালীর ময়নারঘোনা মাছকারিয়া এবং ফলিয়াপাড়ায় পাহাড় কেটে মাটি ভর্তি করে পাচারের সময় ৩টি ডাম্পার জব্দ করা হয়। এসময় উখিয়া রেঞ্জ কর্মকর্তা, পুলিশ ও বন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উখিয়া রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, ডাব্লিওএফপি লগ বেইচ এলাকায় বিভিন্ন এনজিও সংস্থা রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় কর্তন করে আসছিল।
এদিকে মঙ্গলবার (৮ মে) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন ও পাচারকালে দু’টি ডাম্পার জব্দ করেছে। একই সাথে জরিমানাও আদায় করা হয়।

এছাড়াও মেরিন ড্রাইভ সড়কে শাপলাপুর ব্রিজের পার্শ্বে অবৈধ ভাবে মাটি দিয়ে নদী তীর ভরাটের অভিযোগে মাটি সহ একটি ডাম্পার জব্দ করেছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত ১০ হাজার টাকা জরিমানা করে। এসময় জুহুরা খাতুন নামক এক মহিলাকে আটক করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক সাইফুল আশরাফ। তিনি জানান, আইওএম কর্তৃক পাহাড় কেটে মাটি এনে অবৈধ ভাবে নদীর তীর ভরাট করে পরিবেশ ধ্বংসের অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::