শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ার ২৭হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: শনিবার, ৮ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে উখিয়া উপজেলার ১২থেকে ১৮ বছরের শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধক টিকা প্রদান শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত।

শনিবার(৮ জানুয়ারি) টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “উপজেলার ১২-১৮ বছরের শিক্ষার্থীদের মাঝে ফাইজার’র টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথমদিন উৎসবমুখর পরিবেশে দুটি স্কুলের দেড় হাজার শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান করা হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা সংক্রমণ রোধে শিক্ষার্থীদের আরও সচেতনতা অবলম্বন করে টিকা গ্রহণ করার অনুরোধ জানাচ্ছি।”

এসময় উপজেলা সহকারী কমিশনার(ভুমি) তাজ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. বদরুল আলম সহ অনেকে উপস্থিত ছিলেন।

দুপুরে টিকা কার্যক্রম পরিদর্শন করেন কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান। পরিদর্শন শেষে তিনি বলেন, শিক্ষার্থীদের মাঝে ফাইজার ভ্যাকসিন প্রদান কার্যক্রমে উখিয়া উপজেলার ১২-১৮বছর বয়সের শিক্ষার্থীদের মাঝে টিকা প্রদান করা হচ্ছে। উপজেলা পরিষদ ও স্বাস্থ্য কমপ্লেক্সে ফাইজার ভ্যাক্সিনেশনের পরিবেশ অনুযায়ী শিক্ষার্থীদের এ টিকা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য বিভাগকে সব ধরনের দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। সরকারের নির্ধারিত সময়ের মধ্যে এ টিকা কার্যক্রম সম্পন্ন হবে বলে আশাবাদী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বদরুল আলম জানান,উপজেলার ৫৩টি স্কুল, মাদ্রাসা ও কলেজের প্রায় ২৭হাজার শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধক ভ্যাকসিন প্রদান করা হবে। শনিবার দুটি স্কুলের শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিন প্রদান করা হবে বলে জানা যায়।

উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রণ) ও করোনা ফোকাল পার্সন ডা. এহেচান উল্লাহ সিকদার জানান, শিক্ষার্থীদের মাঝে করোনা টিকা প্রদান কার্যক্রমের প্রথমদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি বুথ ও উপজেলা পরিষদে ৫টি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সে পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নিয়ে এ টিকা কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

এসময় উপজেলা সহকারী কমিশনার(ভুমি) তাজ উদ্দিন, উখিয়া স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজন সহ অনেকে উপস্থিত ছিলেন।


আরো খবর: