তারিখ: বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী::

গত দু’বছর উপজেলা প্রশাসন, স্থানীয় প্রতিনিধি সহ সংশ্লিষ্ট সকলে রোহিঙ্গা শরনার্থী ব্যবস্থাপনা নিয়ে ব্যস্ত থাকায় উখিয়া খেলাধুলা খুব একটা হয়নি। ফলে উখিয়া উপজেলার ক্রীড়াঙ্গন অনেকটা ঝিমিয়ে পড়েছিলো। এ ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনের গতিশীলতা ফিরিয়ে আনতে পুরো উখিয়া উপজেলায় থাকা ২০ টি বৃহত্তম খেলার মাঠ সংস্কার ও খেলাধুলার উপযোগী করে তোলা হবে।

উখিয়া উপজেলার চলমান ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্ট ও অনুষ্ঠিতব্য ইউএনও কাপ ওপেন ব্যাটমিন্টন টুর্নামেন্টের প্রস্তুতি কেমন চলছে, উখিয়া উপজেলার সার্বিক ক্রীড়াঙ্গনের সার্বিক কি অবস্থা, এমন প্রশ্নের উত্তরে উখিয়া উপজেলার ইউএনও প্রকৌশলী মোঃ নিকারুজ্জামান চৌধুরী রবিন একথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গা শরনার্থী আগমনের কারণে এখানকার ক্রীড়া জগতের খুব ক্ষতি হয়েছে। খেলার মাঠগুলো অনেক জায়গায় ধ্বংস হয়ে গেছে। এ ক্ষতি পুষানো কখনো সম্ভব নয়। তারপরও সকলের সহযোগিতায় চেষ্টা করছি ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনের গতিশীলতা ফিরিয়ে আনতে।

তিনি বলেন, ক্রীড়া যুবক, ছাত্র ও কিশোরদের মাদক ও বিভিন্ন অপকর্ম বিমুখ করে মাঠের দিকে ধাবিত করে। এছাড়া এ মওসুমটা হচ্ছে, খেলাধুলার জন্য একটা উপযুক্ত সময়। তাই এ শুকনো মওসুমে যুব, কিশোর ও ছাত্রদের বিভিন্ন খেলাধুলায় জড়িয়ে তাদের মাঠমুখী করতে উদ্যোগ নিয়েছি।

ইউএনও প্রকৌশলী মোঃ নিকারুজ্জামান চৌধুরী রবিন আরো বলেন, গত বছর পাতাবাড়ি খেলার মাঠ সংস্কার করে দেওয়ার জন্য স্থানীয়রা দাবি জানিয়েছিলেন। তার প্রেক্ষিতে উপজেলা পরিষদের তহবিল থেকে যতদুর সম্ভব পাতাবাড়ি খেলার মাঠটি সংস্কার করে দেওয়া হয়েছে।

এছাড়া, গত ২৫ নভেম্বর উখিয়া সরকারি হাই স্কুল মাঠে ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনের সময় প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এই মাঠটি মিনি স্টেডিয়ামে পরিণত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে ঘোষনা দিয়েছেন। সে ঘোষনার কার্যক্রম এখন সেটা প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্টে সকলে বেশ সাড়া দিয়েছে, উৎসবমুখর করে তুলেছে উপজেলা সদরকে। এই ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্ট বেশ সফলতার সাথে এগিয়ে চলছে।

এছাড়া ইউএনও কাপ ওপেন ব্যাটমিন্টন টুর্নামেন্টের প্রতিও খেলোয়াড়, ক্রীড়া সংগঠক সহ সংশ্লিষ্ট সকলে প্রস্তুতি সম্পন্ন করতে বেশ উৎসাহ উদ্দীপনা নিয়ে কাজ করছে।

Share:
error: কপি করা নিষেধ !!