তারিখ: মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০১৯ ইং, ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ে ৯ম এবং ১০ম শ্রেনীর শিক্ষার্থীদের ক্লাস নিলেন উখিয়ার সন্তান লোহাগাড়া থানার ডায়নামিক অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম।
২ মার্চ সকালে তিনি উক্ত বিদ্যালয়ে যান।তিনি ৯ম এবং ১০ম শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে দীর্ঘক্ষণ কথা বলেন।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা পড়ালেখায় মনোযোগী হও।শুধু মানুষ হলে হবেনা, একজন আলোকিত মানুষ হতে হবে। একটি সমাজে একজন আলোকিত মানুষ এলাকায় অনেক বড় সম্মান বয়ে আনে।আলোকিত মানুষের কারণে সমাজ অনেক বেশী সুন্দর হয়।
তোমরাই আগামী দিনের দেশ, সমাজ ও জাতি গঠনে অবদান রাখবে।
পড়ালেখা করার অর্থই হচ্ছে ব্যক্তি নিজে যেমন পরিপূর্ণ মানুষ হবে তেমনি পরিবার ও সমাজের জন্য অনুকরণীয় ও অনুসরণীয় হবে। তাই একজন পরিপূর্ণ মানুষ হওয়ার জন্য শিক্ষার্জনকে অর্থবহ করতে হবে।সাফল্যের জন্য প্রয়োজন নিয়মানুবর্তিতা ও কঠোর অধ্যবসায়। এই বিদ্যালয় থেকে অর্জিত শিক্ষা দেশ, সমাজ ও মানুষের কল্যাণে কাজে লাগাতে হবে।
তোমাদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে।তোমরা ঝরে পড়বে না।তিনি আরো বলেন,নারীরা এখন অনেক এগিয়ে। আমাদের বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী নারী,স্পিকার নারী,বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসও নারী। নারীরা এখন সারাদেশে বিভিন্ন দপ্তরে নেতৃত্ব দিচ্ছে। তিনি আরো বলেন,আমার বাবা একজন শিক্ষক।
শিক্ষক পেশা মহান পেশা।এই পেশাকে আমি খুব বেশী সম্মান করি এবং ভালবাসি
কারণ মানুষ গড়ার কারিগর শিক্ষক। শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে পারলে নিজেকে গর্ববোধ মনে করি।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন,বাল্যবিবাহ, নারী নির্যাতন ও ইভটিজিং এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।কেউ ইভটিজিং করার চেষ্টা চালালে সাথে সাথে লোহাগাড়া থানা পুলিশকে অবহিত করতে হবে।বখাটেদের কোন ধরণের প্রশ্রয় দেওয়া যাবেনা। তাদেরকে কঠোরভাবে দমন করা হবে।
এসময় উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মুহাম্মদ রফিক ও লোহাগাড়া থানার এসআই বিকাশ রুদ্র উপস্হিত ছিলেন।

আরো পড়ুন ::  চট্টগ্রামে বন্দুকযুদ্ধে ১৮ মামলার পলাতক আসামী নিহত

Share:

আপনার মতামত প্রদান করুন ::