শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:১০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ার রত্নাপালং মৌজায় বিরোধীয় জায়গায় চিরস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২

ফারুক আহমদ,উখিয়া::

কক্সবাজারে উখিয়া উপজেলার রত্নাপালং মৌজায় ২০ শতক বিরোধীয় জমিতে বিবাদী গংয়ের বিরুদ্ধে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আদেশ জারি করেছেন বিজ্ঞ আদালত।

গত ১৩/১২/২০২১ ইং তারিখে উখিয়া সহকারি জজ আদালত, কক্সবাজার এ আদেশ প্রদান করেন। যারা আদেশ নম্বর ৩৬।

মামলার বাদী হচ্ছেন মোহাম্মদ জাফর আলম কন্টাকটার, পিতা মৃত মোহাম্মদ আলী, গ্রাম তুতুর বিল, ইউনিয়ন রাজাপালং, উপজেলা উখিয়া।

মামলা নম্বর ৬০৫/২০২১। মামলায় রত্না পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে ৪জন সহ মোট ৫জনকে বিবাদী করা হয়।

মৌজা রত্না পালং, আরএস খতিয়ান ৯৪২ এবং এম আর আর ৭৭৮ নম্বর খতিয়ানের আরএস ৫৪৭ দাগের আন্দর তুলানামুলক বিএস ২৭৫ দাগাদির আন্দরের মোট ২০ শতক জমি।

উখিয়া সহকারি জজ আদালতের বিজ্ঞ সহকারি জজ রায়ের আদেশে উল্লেখ করেন, ২-৫ নম্বর বিবাদীদের বিরুদ্ধে দোতরফা সূত্রে এবং অন্যান্য বিবাদীদের বিরুদ্ধে একতরফা সূত্রে বিনা খরচায় ডিক্রি করা হইল। মামলার উল্লেখিত তফসিলভুক্ত বর্ণিত ভূমিতে অনুপ্রবেশ সহ বাদীর পক্ষের দখলে বিঘ্ন সৃষ্টি করা হতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আদেশ দ্বারা বারিত করা হলো।

মামলার বাদী তুতুরবিল গ্রামের বাসিন্দা মোঃ জাফর আলম কন্ট্রাক্টার আদালতের রায়ের প্রতি সন্তোষ প্রকাশ করে বলেন, তিনি দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনের মাধ্যমে তার অধিকার ফেরত পেয়েছে।


আরো খবর: