শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৬ অপরাহ্ন

ঈদের নতুন জামা কিনে দেয়া হলনা রাকিবের

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২, ২০১৮ ১:২৮ অপরাহ্ণ | সম্পাদনা: জুন ২, ২০১৮ ১:২৮ অপরাহ্ণ

নাজিম উদ্দিন,পেকুয়া ::
আর মাত্র দু’সপ্তাহ পরে ঈদ। রমজানের শুরু থেকে শুরু হয়েছে কেনাকাটা। ঈদ মানে খুশি,আনন্দ। ঈদ মানে নতুন নতুন জামা। নতুন জামা পড়তে না পারলে আনন্দটা যেন মাটি হয়ে যায়। বাবা তার স্ত্রী-সন্তানদের জন্য ঈদের কেনা কাটার জন্য পুর্ব থেকে একটা বাজেট রাখে। তেমনি সন্তানরাও মা-বাবা,ভাই-বোনসহ পরিবারের জন্য সামর্থনুযায়ী একটা বাজেট রাখে। নতুন কাপড় পেয়ে সবাই আনন্দে ভাসে। ঠিক তেমনি মা-ভাই,বোনকে ঈদের নতুন জামা কিনে দেয়ার জন্য কাজের সন্ধানে গেল কামরুল হাসান রাকিব। কিন্তু তার সেই আশা পুর্ন হলোনা। মাটি হয়ে গেল তার স্বপ্ন। মায়ের মুখে আনন্দিত চেহেরা। ছোট ভাই-বোনের আনন্দের হাসি। অকালে চলে গেলেন পৃথিবীর মায়া ত্যাগ করে। বলছিলাম কামরুল হাসান রাকিবের কথা। বয়স মাত্র ১৬। পেকুয়ার রাজাখালী এয়ার আলী খান আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র। পালাকাটা গ্রামের দুবাই প্রবাসী নুরুল আবছারের ছেলে। চার ভাই বোনের মধ্যে রাকিব দ্বিতীয়। বড় বোন লীজার বিয়ে হয়ে গেছে কয়েক বছর আগে। ছোট ভাই মিশু এয়ার আলী খান উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনী, ছোট বোন আরজু তৃতীয় শ্রেনীতে অধ্যায়ন রত। বাবা দুবাই প্রবাসী হলেও সংসারের ভার রাকিবের উপর নির্ভরশীল। অভাব,অনটন পরিবারে লেগেই থাকত। বাবা দ্বিতীয় বিয়ে করেছেন। এক বছর আগে কুতুবদিয়া উপজেলা থেকে ওই মেয়েকে বিয়ে করে আলাদা সংসার করে। ৪/৫দিন আগে বাবা দেশে এসেছেন। উঠেছেন শ্বাশুর বাড়িতে। সামনে ঈদ। পরিবারের জন্য নতুন জামা কিনতে হবে। তাই গত দু’দিন আগে বক্করসহ দু’জন লোকের মাধ্যামে কাজের জন্য চট্টগ্রাম শহরে চলে গেল রাকিব। পতেঙ্গা মাইজ পাড়ায় একটি বাড়িতে ইলেক্ট্রিকে কাজ করছিল। শনিবার (২জুন) বিকেল সাড়ে ৫টার দিকে বিদ্যুত ষ্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে গেল রাকিব। চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসক তাকে মৃত্য ঘোষনা করল। এভাবে শেষ হয়ে গেল রাকিবের স্বপ্ন। মা-ভাই,বোনের জন্য নতুন জামা কেনা হলনা। বাবা এখনো জানেনা রাকিব চলে গেছে না ফেরার দেশে। রাকিবের মৃত্যু সংবাদ জানাতে তার বাবাকে অনেকবার ফোন দিয়েছে রাকিবের আত্নীয়রা। কিন্তু মোবাইলের সংযোগ পাইনি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::