শিরোনাম :
বিদেশে করোনা আক্রান্ত নাগরিকদের দেশে ফিরতে দিতে চান না ট্রাম্প জ্যোতিষীর কথা শুনে নাম পাল্টেছেন যেসব তারকা বাংলাদেশে বন্যা ক্ষতিগ্রস্তদের জন্য ১ মিলিয়ন ইউরো প্রদান ইইউর যাদের বিপক্ষে ব্যাটিং করা রীতিমতো হিমশিম ছিল, জানালেন সাঙ্গাকারা সন্ত্রাস, চাঁদাবাজ ও দুর্নীতি মুক্ত দেশ গড়তেই আমাদের রাজনীতি: জিএম কাদের শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা! চিকিৎসায় সাড়া দিচ্ছেন না, প্রণব মুখার্জির শারীরিক অবস্থা সংকটাপন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের ৬৪ ভাগই ঢাকার সুশান্তের প্রেমিকা রিয়াসহ ৩ জনের ফোন ল্যাপটপ জব্দ বন্যা ছড়িয়েছে ৩৩ জেলায়, ক্ষতিগ্রস্ত অর্ধকোটি মানুষ
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:১৩ পূর্বাহ্ন

ঈদের আনন্দ যাতে অন্যের জন্য বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: August 12, 2019 8:29 am | সম্পাদনা: August 12, 2019 8:29 am

ডেঙ্গু প্রতিরোধে বাসাবাড়ি ও আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। তিনি বলেন, ঈদের আনন্দ যাতে অন্যের জন্য বিষাদের কারণ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

ঈদুল আজহা উপলক্ষে আজ সোমবার (১২ আগস্ট) বঙ্গভবনের দরবার হলে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

bestelectronics
রাষ্ট্রপতি বলেন, এবারের ঈদুল আজহা এমন একটা সময়ে অনুষ্ঠিত হচ্ছে যখন দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে। কুরবানির পর বর্জ্য যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকলে এডিস মশার উপদ্রব আরও বেড়ে যেতে পারে। তাই নিজ দায়িত্বে কুরবানির বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে এবং বাসাবাড়ি ও আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।

bestelectronics
কুরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য ধারণের শিক্ষা দেয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, কুরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

আতঙ্কিত না হয়ে নিজেরা সচেতন হলেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব বলে মন্তব্য করেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, বন্যায় দেশের বিভিন্ন অঞ্চলের বানভাসি মানুষ নানা প্রতিকূলতার মাঝে দিনাতিপাত করছে। বিরূপ পরিবেশের কারণে তারা ঈদের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে। তাই বানভাসি মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে সামর্থ্যবান সকলকে এগিয়ে আসার জন্য আমি উদাত্ত আহ্বান জানাই।

সবশেষে ত্যাগের মহিমায় ভাস্বর ঈদুল আজহা যেন সবার জন্য সুখ, শান্তি ও কল্যাণ বয়ে আনে আল্লাহর দরবারে সে প্রার্থনা করেন রাষ্ট্রপতি।

এর আগে ঈদ উপলক্ষে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি। স্ত্রী রাশিদা খানম এবং পরিবারের সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::