মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:২১ অপরাহ্ন

ঈদগাঁওতে ১৪৪টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ ‘ প্লাস ক্যাম্পেইন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ১৪, ২০১৮ ২:৪৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ১৪, ২০১৮ ২:৪৪ পূর্বাহ্ণ

এম আবুহেনা সাগর,ঈদগাঁও::

ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান শ্লোগানে এবার সারাদেশের ন্যায় কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওর ছয় ইউনিয়নে এক যোগে এ ক্যাম্পেইন অনুষ্টিত হয়। বৃহত্তর এলাকার ১৪৪টি কেন্দ্রে অত্যান্ত ঝাকঁজমকপূর্ণ, সুষ্ঠু এবং সুন্দর পরিবেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন হয়েছে। ১৪ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রং আর ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ ‘ ক্যাপসুল খাওয়ানো হয়েছে বলে জানান ক্যাম্পেইন পরির্দশন নুর হাকিম ও কর্মী বশর। তবে এসব কেন্দ্রে ২৮৮জন মাঠকর্মী ও সেচ্ছাসেবীরা কাজ করছে। অন্যদিকে ভিটামিন খাওয়াতে শিশুকে নিয়ে পিতা মাতা বা আত্বীয় স্বজনরা সকাল থেকে পাড়া মহল্লার কেন্দ্রে ভীড় জমাতে দেখা যায়। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর ফলে অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে,শিশুর রোগ প্রতিরোগ ক্ষমতা বৃদ্বি করে,ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। উল্লখ্য যে, প্রতি ইউনিয়নে ২৪টি কেন্দ্র ও ৪৮ জন কর্মী নিরলস ভাবে কাজ করেছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::