শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

ঈদগাঁওতে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রদান

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় এবার মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে টিকা দেয়া হচ্ছে। ১২ থেকে ১৮ বছর বয়সী প্রায় পাঁচ হাজার শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

৮ ফ্রেরুয়ারী সকাল ৯টা থেকে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ফাইজারের এই টিকা দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:আলী এহেসান জানান, দ্বিতীয় ডোজ দেয়ার পরে যাদের একমাস সময় অতিবাহিত হয়েছে তারাও কেন্দ্রে টিকা নিতে পারবে।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত জানান, ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়ন ছাড়াও সদরের ভারুয়াখালী এবং চৌফলদন্ডীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে টিকা নিচ্ছেন।

সদর উপজেলা স্বাস্থ্য সহকারী এনামুল হক এনাম জানান, দিনব্যাপী এ কর্মযজ্ঞে স্বাস্থ্য বিভাগের পাঁচজন স্বাস্থ্য সহকারী, নার্সসহ ১৯/২০ জন লোকবল কাজ করছেন। টিকা প্রদান কার্যক্রমে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়কে সহায়তা প্রদান করছে পিএইচডি নামের একটি বেসরকারি উন্নয়ন সংস্থা।

দুয়েক শিক্ষার্থী জানায়,সরকারের এ পদক্ষেপ শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় উপকারে আসবে।


আরো খবর: