শিরোনাম :
কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই দেশীয় পণ্য রপ্তানিতে নারী উদোক্তাদের সহায়তা দেবে পররাষ্ট্র মন্ত্রণালয় আমি মুখ্যমন্ত্রী পদের আর দাবিদার নই, মন্তব্য নীতীশ কুমারের পশ্চিমবঙ্গে মুসলিম ভোটে ভাগ বসাতে আসছে ওয়েইসির ‘মিম’ ঢাবি ক্যাম্পাসে শুক্রবার থেকে মাস্ক ছাড়া ঢোকা যাবে না
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:০৪ অপরাহ্ন

ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির ও অনিয়মের অভিযোগ, আদালতে মামলা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৪, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৪, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ণ

ফারুক আহমদ, উখিয়া ::
ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার নুরুল ইসলামের বিরুদ্ধে পাহাড় সমান অভিযোগ উঠেছে। শিক্ষকদের কাছ থেকে অতিরিক্ত উৎকোচ আদায় সহ হয়রানী এবং নারী শিক্ষকদের শীলতাহানি ও নারী কেলেংকারীর ঘটনা নিয়ে উক্ত সুপারভাইজারের বিরুদ্ধে আদালতে মামলা পর্যন্ত দায়ের করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের জেলা ফিল্ড সুপারভাইজার ফজলুল করিম ঘটনার সত্যতা শিকার করে বলেন, বিষয়টি আমরা শুনেছি। এ নিয়ে তদন্ত হচ্ছে। অভিযোগ সত্য প্রমাণিত হলে তার বিরুদ্ধে দাপ্তরিক ব্যবস্থা নেওয়া হবে।
জানা যায়, ইসলামি ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম কর্মসূচীতে উখিয়ায় সুপারভাইজার হিসাবে দায়িত্বরত ছিলেন, নুরুল ইসলাম। ২০১৫ সাল থেকে ২০১৭সাল পর্যন্ত দায়িত্বপালনকালে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ছিল তার বিরুদ্ধে। উপজেলার ৫টি ইউনিয়নে ১৪০টি কেন্দ্র রয়েছে।
অভিযোগে জানা যায়, ভালুকিয়াবাজার পাড়া সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক মোহাম্মদ ইসমাঈল উদ্দিন দক্ষিণ সোনার পাড়া কেন্দ্রের শিক্ষক মোজাম্মেল হক ও সোনাইছড়ি কেন্দ্রের শিক্ষক মোহাম্মদ অলি উল্লাহর কাছ থেকে বিভিন্ন অজুহাত দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এছাড়াও ছোট ইনানী প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের জমিলা আক্তারকে অহেতুক হয়রানী করে টাকা দাবী করার অভিযোগ রয়েছে। এমনকি প্রত্যেক শিক্ষকের কাছ থেকে ব্যাংক একাউন্ট করার নামে দেড় হাজার টাকা করে আদায় করেছে।
দায়িত্বশীল সূত্রে জানা যায়, তার এহেন লাগামহীন অনিয়ম দুর্নীতির কারণে উখিয়া থেকে বদলী করে পেকুয়া উপজেলা দায়িত্ব দেওয়া হয়। সেখানেও সুপারভাইজার নুরুল ইসলাম একই কায়দায় তার কর্মকান্ড শুরু করে। একজন প্রাক-প্রাথমিক শিক্ষিকা জন্নাতুল ফেরদৌসকে অশালীন বাক্যউত্তি, অনৈতিক প্রস্তাব দেওয়ায় তার বিরুদ্ধে কক্সবাজার জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতে নুরুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে ইসলামিক ফাউন্ডেশনের কক্সবাজার উপ-পরিচালক সরওয়ার আক্তার জানান, বিষয়টি ফিল্ড সুপারভাইজার ভাল ভাবে জানবে। তার সাথে যোগাযোগ করার জন্য প্রতিবেদককে অনুরোধ করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::