শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৩০ অপরাহ্ন

ইফতার সামগ্রী নিতে গিয়ে হতাহতের ঘটনায় তদন্ত কমিটি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৪, ২০১৮ ৭:১০ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৪, ২০১৮ ৭:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কেএসআরএম’র দেয়া ইফতার সামগ্রী নিতে গিয়ে হতাহতের ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাশহুদুল হককে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যেই প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ঘটনার তিন-চার ঘণ্টার মাথায় গঠন করা এই কমিটিতে একজন পুলিশ ও চট্টগ্রামের সিভিল সার্জন জনপ্রতিনিধি রাখা হয়েছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যেই কমিটি প্রতিবেদন জমা দেবেন। এর পরই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

তিনি জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে আয়োজকদের অব্যবস্থাপনা ছিল যার কারণে এমনটা হয়েছে।

এর আগে ইফতার সামগ্রী নিতে গিয়ে ভিড়ের চাপে দমবন্ধ হয়ে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়। ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়। সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখানে আরেকজন মারা যান। নিহতদের আটজন নারী আর বাকি দুজন শিশু।

মর্মান্তিক এই দুর্ঘটনায় আহত হয়েছেন নারী ও শিশুসহ শতাধিক। আহতদের মধ্যে ৫৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয়রা জানান, কেএসআরএম মালিকপক্ষ প্রতি বছর রোজার আগে স্থানীয় দুঃস্থদের মধ্যে ইফতার তৈরির বিভিন্ন সামগ্রী বিতরণ করে থাকেন। এর ধারাবাহিকতায় আজ (সোমবার) ইফতার সামগ্রী বিতরণের আয়োজন করা হয়। তবে এতো লোক হবে তা আয়োজকরা ভাবতে পারেননি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::