শিরোনাম :
উখিয়া প্রেসক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:১১ অপরাহ্ন

ইতিহাস গড়ে ফরাসি ওপেনের মুকুট জিতলেন শিয়াওতেক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১০, ২০২০ ১০:১০ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১০, ২০২০ ১০:১০ পূর্বাহ্ণ

[ad_1]

অবিশ্বাস্য পথচলায় ক্যারিয়ারে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই শিরোপা জয়ের উল্লাসে মাতলেন ইগা শিয়াওতেক। ফরাসি ওপেনের মেয়েদের এককের ফাইনালে যুক্তরাষ্টের সোফিয়া কেনিনকে সরাসরি সেটে হারিয়েছেন এই পোলিশ খেলোয়াড়।

১৯ বছর বয়সী এই টিনএজার গোটা আসরে হারলেন না একটি সেটও! প্রতিযোগিতায় তার আগের ছয় প্রতিপক্ষের মতো শিরোপা নির্ধারণী লড়াইয়েও পাত্তা দিলেন না সোফিয়া কেনিনকে। একপেশে ম্যাচে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে তিনি গড়লেন ইতিহাস। প্রথমবার কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হলেন পোল্যান্ডের এই তারকা।

আরও পড়ুন: বিশ্বকাপ বাছাইপর্ব: বলিভিয়াকে ৫ গোলে উড়িয়ে দিয়ে জিতল ব্রাজিল

ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামে ১৯৯২ সালে মনিকা সেলেসের পর সবচেয়ে কমবয়সী হিসেবে শিরোপা জিতলেন ২০০১ সালের ৩১ মে জন্ম নেওয়া শিয়াওতেক। রোলাঁ গারোঁয় শনিবার শিরোপা লড়াইয়ে ৬-৪, ৬-১ গেমে জেতেন শিয়াওতেক। কোনো সেট না হারিয়েই মুকুট পরলেন এই টিনএজার।

৮১ বছরের মধ্যে প্রথম পোলিশ নারী হিসেবে ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন শিয়াওতেক। এবার হয়ে গেলেন দেশটির ইতিহাসের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়।

সূত্র : ইত্তেফাক
এন এইচ, ১০ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::