তারিখ: সোমবার, ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Share:

কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সংসদ সদস্য আবদুর রহমান বদি ও আওয়ামী লীগের অনুসারীরা জেলা বিএনপির সভাপতি উখিয়া টেকনাফ আসনের চার চার বার সাবেক সংসদ সদস্য শাহ জাহান চৌধুরীর বিরুদ্ধে বিভ্রান্তিকর, বানোয়াট ও মিথ্যা প্রবাকান্ডে লিপ্ত হয়েছে। এছাড়াও গত ০৬ ডিসেম্বর দৈনিক জনকন্ঠ পত্রিকায় গরিরের পেটে লাথি শিরোনামে সংবাদ ছাপিয়ে বিএনপি’র বিরুদ্ধে জগন্য মিথ্যাচার করেছে।
উখিয়া উপজেলা বিএনপি’র সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী এক যুক্ত বিবৃতিতে মিথ্যা অপপ্রচারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতি দাতারা বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় নতুন কোন প্রকার অনুদান/ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত বা বন্ধ রাখা বিষয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন পৃথক দু’টি প্রজ্ঞাপন জারী করেন। নির্বাচন কমিশনের (নির্বাচন পরিচালনা-২) যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খাঁন স্বাক্ষরিত গত ১৯ নভেম্বর ও ০৬ ডিসেম্বর উক্ত দু’টি প্রজ্ঞাপনে উল্লেখ করেন যে, নির্বাচন আচরণ বিধি মালা ২০০৮ এর বিধি ৩ ক অনুযায়ী সরকারী, আধাসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্টানে রাজস্ব বা উন্নয়ন তহবিল ভ্ক্তূ কোন প্রকল্প অনুমোদন, ঘোষণা বা ভিত্তি প্রস্তর স্থাপন কিংবা ফলক উম্মোচন করা যাইবে না। এছাড়াও নির্বাচনের পূর্বে সময়ে এ সব প্রতিষ্টানের তহবিল হতে কোন ব্যক্তি বা প্রতিষ্টানের অনুকূলে অনুদান ঘোষণা কিংবা বরাদ্দ ও ত্রাণ বিতরণে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়,দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটিকে নিদের্শনা দেওয়া হয়েছে। যার স্মারক নংযথাক্রমে০৫.২০.২২৯৪.১০৯.১০৮.০০১.২০১৮১০৫৪এবং১৭.০০.০০০০.০৩৪.৩৬.০০৮.২০১৮ ৭৬৯।
বিএনপি’র নেতৃবৃন্দরা অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশনের আদেশ অমান্য ও নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করে সাংসদ আবদুর রহমান বদি বিভিন্ন স্থানে সরকারী ত্রাণ সামগ্রী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্টানের অনুদান বিতরণ করে নির্বাচনী প্রচারণা চালিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। এসময় তিনি সাবেক সাংসদ সদস্য শাহ জাহান চৌধুরীর বিরুদ্ধে নানা রকম ও আপত্তিকর মিথ্যাচার চালিয়ে জনগনকে বিভ্রান্তি করার অপচেষ্টা করছে। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও দৈনিক জনকন্ঠ পত্রিকায় বিএনপি’র মনোনীত জাতীয় ঐক্য ফ্রন্ডের প্রার্থী সাবেক সাংসদ শাহ জাহান চৌধুরী ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ বন্ধ রাখার জন্য জেলা রির্টানিং অফিসারের নিকট অভিযোগ করছে মর্মে হাস্যকর কথা বলে ফায়দা লুটার হীন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিবৃতি দাতারা বলেন, আমাদের জানা মতে শাহ জাহান চৌধুরী কোথাও এ ধরনের লিখিত অভিযোগ করেনি। ফেইসবুকে যে চিঠিটি পোষ্ট করেছে তার কোন ভিত্তি নেই। এসব আওয়ামী লীগের কারসাজি। বাস্তব সত্য হচ্ছে এধরনের ত্রাণ কার্যক্রম স্থগিত বা বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন নির্বাচন কমিশন।
তারা আরও বলেন, বিনা ভোটে ক্ষমতায় গিয়ে দীর্ঘ দশ বছর ধরে আওয়ামী লীগের দু:শাসন,লুটপাট, হত্যা, গুম, নির্যাতন ,মিথ্যা মামলা ও ইয়াবার আগ্রাসনের কারণে দেশের মানুষ আজ পরিবর্তন চাচ্ছে।
উখিয়া টেকনাফের বিভিন্ন গ্রামে গঞ্জে শাহ জাহান চৌধুরীর ব্যাপক জনপ্রিয়তা ও ধানের শীষের বিজয় নিশ্চিত এমন কথা এখন ভোটারদের মুখে মুখে। নৌকার মার্কার ভরাডুবি দেখে সাংসদ আবদুর রহমান বদি’র গাড়ীতে গুলি বর্ষন করছে মর্মে মিথ্যা নাটক সাজিয়ে একই কায়দায় শাহ জাহান চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার সহ বিএনপি’র নেতা কর্মীদের কে জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করেছে। প্রতিদিন রাতে বিএনপি, যুবদল ও ছাত্র দলের নেতাকর্মীর বাড়িতে দলীয় পুলিশ ও আওয়ামী লীগের ক্যাড়ার ডুকে ভাংচুর ও মালামাল লুটপাট করই যাচ্ছে। সাধারণ জনগন আওয়ামী লীগের এহেন দু:শাসনের বিরুদ্ধে নিরব ব্যালেট বিপ্লবের মাধ্যমে ধানের শীষ মার্কায় ভোট দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে এদেশে রাষ্ট্র্র ক্ষমতায় বসাবেন ইনশাআল্লাহ।

প্রতিবাদকারী-
সরওয়ার জাহান চৌধুরী
সভাপতি
সোলতান মাহমুদ চৌধুরী
সাধারণ সম্পাদক
উখিয়া উপজেলা বিএনপি।

Share:

আপনার মতামত প্রদান করুন ::