তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

এস,এম,জুয়েল আলীকদম::

বান্দরবানের আলীকদমে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ আবুল কালাম দোয়াত কলম প্রতীক নিয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।নির্বাচনে তিনি মোট ভোট পেয়েছেন ৯ হাজার ১৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জামাল উদ্দিন পেয়েছেন ৮ হাজার ৩২৯ ভোট। ৮৫২ ভোটের ব্যবধানে নৌকা প্রতিকের প্রার্থীকে পরাজিত করে তিনি বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।এর আগেও তিনি এ উপজেলা থেকে পরপর দুইবার সদর ইউপি চেয়ারম্যান ও পরপর দুইবার উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।এইবার জয়ী হয়ে তিনি টানা ৩য় বারের মত উপজেলা পরিষদের চেয়ার দখল করেছেন।

এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে যুবসমাজের প্রিয় মুখ কফিল উদ্দিন বিএসসি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৮৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাইনথব মুরুং তালা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৩৩৯ ভোট। বেসরকারীভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শিরিনা আক্তার।তিনি প্রজাপ্রতি প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২৩৪ ভোট । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ব্যরী মার্মা পদ্মফুল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৪৬৭ ভোট।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৮৪ জন। উপজেলার ৪টি ইউনিয়নের ২০টি ভোট কেন্দ্রে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়।অাইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে পুরো উপজেলা নিরাপত্তার চাদরে ঢাকা ছিলো। সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটাররা স্বাচ্ছন্দে ভোট দিতে পেরে অনেক আনন্দিত।ভোট শেষে গননা শুরুর পর কেন্দ্র থেকে একে একে ফলাফল আসতে শুরু করে সহকারী রিটার্নিং অফিসারের সংগ্রহ ও পরিবেশন কক্ষে। সব কেন্দ্রের ফলাফল পরিবেশন কক্ষে এসে পৌছালে সহকারী রিটার্নিং অফিসার ও আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার বেসরকারীভাবে নির্বাচিতদের নাম ঘোষনা করেন।

Share:

আপনার মতামত প্রদান করুন ::