তারিখ: সোমবার, ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Share:

এস,এম,জুয়েল আলীকদম ::
আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের মাতামুহুরী নিন্ম মাধ্যমিক স্কুল ভবন নির্মাণ করা হবে ভারতীয় অর্থায়নে। চারতলা বিশিষ্ট এ বিদ্যালয় ভবনের মতো খাগড়াছড়ি ও রাঙ্গামাটির জেলার আরো দুইটি বিদ্যালয় ভবন নির্মাণ করবে ভারত সরকার। এতে ব্যয় হবে পাঁচ কোটি ৮৫ লাখ টাকা।

ঢাকায় ভারতীয় হাইকমিশন সোমবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, বান্দরবানের আলীকদম উপজেলার মাতামুহুরি নিম্নমাধ্যমিক বিদ্যালয়, খাগড়াছড়ির গাছবান নিম্নমাধ্যমিক বিদ্যালয় এবং রাঙামাটির জেলার ঠেগা খুব্বাং উচ্চ বিদ্যালয় (এটি হবে এই এলাকায় প্রথম চার তলাবিশিষ্ট একাডেমিক ভবন) এর একাডেমিক ভবন নির্মাণের জন্য সমঝোতা স্মারক সই হয়েছে।

রাজধানীর বারিধারায় ভারতীয় হাইকমিশনে অনুষ্ঠিত সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, মাতামুহুরি নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি উ উই চারা ভিক্ষু, গাছবান নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপতি চাকমা ও ঠেগা খুব্বাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিতেন্দ্র চাকমা।

এ ব্যাপারে জানতে চাইলে মাতামুহুরী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি উ উইচারা ভিক্ষু বলেন, সোমবার ঢাকায় ভারতীয় হাই কমিশনে আমাদের এবং হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সাথে সমঝোতা স্মারকে স্বাক্ষর হয়েছে।

Share:

আপনার মতামত প্রদান করুন ::