তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

এস,এম,জুয়েল আলীকদম ::

বুধবার বান্দরবানর আলীকদমে দুইটি ইট ভাটায় ভ্রাম্যমাণ আদালত ১ লক্ষ টাকা জরিমানা করছন। এ সময় ভ্রাম্যমান আদালতর নির্দশ দুইটি ইট ভাটার ড্রামসিট চিমনী ভাঙ্গা হয় এবং ভাটায় ফায়ার সার্ভিস কর্মীরা পানি ঢেলেদে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করন আলীকদম উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ নাজিমুল হায়দার। এ সময় উউপস্থিত ছিলনে পরিবেশ অধিদপ্তর, কক্সবাজার কার্যালয় এর সহকারি পরিচালক মোঃ কামরুল হাসান।

সরজমিন দেখা গেছে, চট্টগ্রামর রাউজান নিবাসী শওকত তালুকদার এর মালিকানাধীন ফাতমা ব্রিকস্ ম্যানুফকসার (এফবিএম)-এ ভ্রাম্যমান আদালত প্রথম অভিযান পরিচালনা করেন। এ সময় ড্রামসিট চিমনী ভাঙ্গা হয় এবং ভাটায় ফায়ার সার্ভিসর কর্মীরা পানি ঢেলে আগুন নিভিয়ে দয়।

এরপর আওয়ামী লীগ নতা জামাল উদ্দিন চেয়ারম্যানর মালিকানাধীন ইউনিক ব্রিকস্ ম্যানফকচারিং (ইউভিএম) ইটভাটায় অভিযান চালান ভ্রাম্যমান আদালত। একইভাব এ ইটভাটায়ও চিমানী ভঙ্গ ভাটায় ফায়ার সার্ভিস কর্মীদর দ্বারা পানি ঢালা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানান, ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ৪ ও ৬ ধারা লঘন করে লাইসন্স বিহীন ইট প্রস্তুত ও কাঠ পাড়ানার অভিযাগে জরিমান করা হয় দু’টি ইটভাটা মালিকক।

এফবিএম ইটভাটার মালিক শওকত তালুকদার বলন, আলীকদম উপজলায় সরকারর বিভিন প্রকল্পর কাজ চলমান আছ। সরকারি কাজ এবং স্থানীয় নানা ধরণর উন্নয়নর কাজর চাহিদা থাকায় তিনি ইট তৈরী করছেন।

ভ্রাম্যমান আদালতর ম্যাজিস্ট্রট মাঃ নাজিমুল হায়দার বলেন, পরিবশ অধিদপ্তরর দায়িত্বশীল কর্মকর্তাক নিয়ে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় আদালত প্রতি ইট ভাটায় ৫০ হাজার টাকা হারে সর্বমাট ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেন।

Share:

আপনার মতামত প্রদান করুন ::