তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

এস,এম,জুয়েল আলীকদম ::

বান্দরবানের আলীকদমে পূর্ব নির্ধারিত ঘোষনা ছাড়াই আজ (১২ই এপ্রিল) শুক্রবার থেকেই অনির্দিষ্টকালের জন্য পরিবহন শ্রমিকের কর্মবিরতির ডাক দিয়েছে লামা/আলীকদম পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সরেজমিনে জানা যায়, আজ শুক্রবার (১২ ই এপ্রিল) থেকে জনসাধারনের ভোগান্তি কমাতে আলীকদম থেকে লামা-চকরিয়া হয়ে সরাসরি চট্রগ্রাম পর্যন্ত বিআরটিসির বাস উদ্বোধনের কথা ছিল। কিন্তু বিআরটিসির বাস সার্ভিস চালু না করতে লামা- আলীকদমে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিক ইউনিয়ন।

অতর্কিত এই পরিবহন শ্রমিকের কর্মবিরতির কারনে চরম ভোগান্তিতে লামা আলীকদমের ৩ লক্ষাধিক জন-সাধারণ। পহেলা বৈশাখ বা সাংগ্রাই উৎসবের পূর্ব মূহুর্তে এই কর্মবিরতিতে কষ্ট পাচ্ছে নৃ-গোষ্ঠী লোকজন। ঝুঁকি নিয়ে মোটর সাইকেল ও সিএনজিতে চলাচল করছে যাত্রীরা।
এদিকে স্থানীয়দের অভিযোগ,লামা-আলীকদম- চকরিয়া সড়কে বাস ও জীপ মালিক সমিতি তাদের মন মর্জি মত ভাড়া আদায় করছে। তাছাড়া ইচ্ছেমত ভাড়া বাড়ানো,যত্রতত্র জায়গা থেকে যাত্রী উঠানামা করানো,ফিটনেসবিহীন গাড়িতে যাত্রীবহন করে যার কারনে আমাদের কষ্টে পড়তে হয়। জনসাধারনের দূর্ভোগ লাঘবে যদি অন্য কোন স্পেশাল পরিবহনের যাত্রা শুরু করতে চাই তখনি তারা বিভিন্ন অজুহাতে লাগাতার ধর্মঘটের বা পরিবহন শ্রমিকের কর্মবিরতির ডাক দেয়।

Share:

আপনার মতামত প্রদান করুন ::