তারিখ: রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

এস,এম,জুয়েল, আলীকদম::

জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫বছর প্রতিশ্রুতি দ্রুত বাস্তবায়ন- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের আলীকদম উপজেলায় বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৯ পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও এক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য পুরস্কর বিতরণ করা হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে গ্রীণহিল ক্লিনিক (সূর্যের হাসি) সহযোগীতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলীকদম উপজেলা নির্বাহি অফিসার জনাব সায়েদ ইকবালের সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবুল কালাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম.দিদারুল আলম, ৩নং নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ফূগ্য মার্মা, ৪নং কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক এস,এম, জিয়াউদ্দিন জুয়েল, ডাক্তার বেলাল উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বলেন বিশ্বায়নে জনসংখ্যা-চ্যালেঞ্জ ও পরিকল্পিত পরিবারের সুবিধাসমূহের ব্যাপারে জনগণের সচেতনতা বৃদ্ধি করাই এই দিবসটি পালনের লক্ষ্য।

এসময় বক্তারা বলেন, দেশের উন্নয়নের জন্য জনগণের ক্ষমতায়ন জরুরি। সরকার দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্র ও অন্যান্য সেবা কেন্দ্রের মাধ্যমে কিশোরী, শিশু ও নারী স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, ১৯৮৯ সালে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির গভর্নিং কাউন্সিল জনসংখ্যা ইস্যুতে গুরুত্ব প্রদান ও জরুরি মনোযোগ আকর্ষণের লক্ষ্যে বিশ্বব্যাপী ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

Share:
error: কপি করা নিষেধ !!