তারিখ: মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং, ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

এস,এম,জুয়েল আলীকদম::

পবিত্র ঈদুল ফিতর কে কেন্দ্র করে আলীকদম উপজেলায় দর্শনার্থীদের ভিড় ও পর্যটকদের আনাগোনায় ভরে উঠেছে বিভিন্ন পর্যটন স্পট গুলো।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মানুষের অবকাশযাপনের কেন্দ্রবিন্দু পরিণত হয়েছে বিভিন্ন পর্যটন স্পট। আলীকদমে সবচেয়ে আকর্ষণীয় পর্যটন স্পট আলীর সুড়ুঙ্গে স্থানীয় দূর-দূরান্ত থেকে আসা পর্যটকদের আনাগোনায় বেড়ে গেছে। আলীকদম সেনা পরিচালিত মিষ্টি বাড়ি ও বিজিবি কর্তৃক পরিচালিত ক্যাফে ওয়াংরাইতে প্রচুর পরিমাণ দর্শনার্থীর ভিড় লক্ষনীয়।

এদিকে দূরপাল্লা ভ্রমণের উন্মুক্ত দ্বার খুলে দিয়েছে দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ দ্বিতীয় সড়ক আলীকদম-থানচি সড়ক। এ সড়কের ২৬ কিলো পয়েন্টে ডিম পাহাড়ে মেঘ ও পাহাড়ের মিতালী দেখতে ছুটে যান হাজার হাজার পর্যটক। সমুদ্রপৃষ্ঠ থেকে ২৬শ ফুট উঁচু ডিম পাহাড় যেন মেঘের ভিতর লোকানো। এখান থেকে উপভোগ করা যায় আলীকদম ও থানচি উপজেলার প্রাকৃতিক সৌন্দর্য।

স্থানীয় বাঁশ বেতের কারুকার্য দিয়ে নির্মিত আলীকদম শৈল কুঠিতে দর্শনার্থীর পথভারে মুখরিত। সুন্দর পরিবেশন ও রুচিশীল খাবার জন্য বিখ্যাত শৈলকুঠি। এছাড়া প্রাকৃতিক পরিবেশে মিশে রুচিশীল আবহে তৈরিকৃত কটেজগুলো এর মূল আকর্ষণ।

Share:

আপনার মতামত প্রদান করুন ::