সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৫৯ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

আলটিমেটামে পদযাত্রা সমাপ্ত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মার্চ ৩, ২০২১ ৩:২৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: মার্চ ৩, ২০২১ ৩:৩৪ পূর্বাহ্ণ

আলটিমেটামে পদযাত্রা সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক : কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুসহ সব হত্যার বিচার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখী পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ।


বুধবার (৩ মার্চ) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে পদযাত্রা কর্মসূচী


রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালের সামনে পৌঁছালে পুলিশি ব্যারিকেড দিয়ে তাতে বাধা দেয়। এসময় সেখানেই অবস্থান করে বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।


বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের জন্য সরকারকে আগামী ২৬ মার্চ পর্যন্ত আলটিমেটাম দিয়ে পদযাত্রার সমাপ্তি ঘোষণা করেন। এই সময়ের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।


প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরুর আগে বুধবার সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে শুরু হয় নাগরিক সমাবেশ। সমাবেশ শেষে পদযাত্রা শুরু হয়।


ডা. জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রায় আরও অংশ নেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিশিষ্ট আলোকচিত্রী শহিদুল আলম, ডাকুসর সাবেক ভিডি নুরুল হক নুরু, ভাসানী অনুসারী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের মহাসচিব নঈম জাহাঙ্গীর, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জোনায়েদ সাকী, বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা চৌধুরী।


এছাড়া অংশ নেন সাংস্কৃতিক সংগঠন সমগীতের সংগঠক বিথী ঘোষ, লেখক ও প্রাবন্ধিক অরুপ রায়, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল আলম ভূঁইয়া, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানসহ বিভিন্ন বাম সংগঠনের নেতৃবৃন্দ ও সংস্কৃতিকর্মী।


সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::