শিরোনাম :
আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫০ পূর্বাহ্ন

আরেকটি রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৬, ২০১৮ ৭:৩০ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৬, ২০১৮ ৭:৩০ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোতে বাংলাদেশের একমাত্র ধারাবাহিক মুখ সাকিব আল হাসান। জনপ্রিয় এমন কোনো লিগ নেই, যেখানে পা পড়েনি বিশ্বসেরা এই অলরাউন্ডারের। দেখতে দেখতে খেলে ফেলেছেন আড়াইশর বেশি টি-টোয়েন্টি। এবার তার সামনে আরেকটি রেকর্ডের হাতছানি।

কি সেই রেকর্ড? টি-টোয়েন্টি ইতিহাসের মাত্র পঞ্চম বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা। ২৫৪ টি-টোয়েন্টিতে সাকিবের নামের পাশে এখন ২৯৪টি উইকেট। আর ৬টি উইকেট পেলেই রেকর্ডটা হয়ে যাবে তার।

শনিবার থেকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এগারতম আসর। এবার সাকিব খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। নিয়মিত একাদশে সুযোগ পেলে তো কথাই নেই, অনিয়মিতভাবে সুযোগ মিললেও আইপিএলের এই আসরেই রেকর্ডটা হয়ে যাওয়ার কথা সাকিবের।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেটের মালিক ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তিনি অবশ্য সাকিবের চেয়ে ম্যাচও খেলেছেন অনেক বেশি। ৩৭৫ ম্যাচে ব্রাভো নিয়েছেন ৪১৩টি উইকেট।

দ্বিতীয় স্থানে আছেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা (২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট)। ২৭১ ম্যাচে ৩১৭ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে ওয়েস্ট ইন্ডিজের অফস্পিনার সুনীল নারিন। সাকিবের ঠিক উপরে চার নাম্বার অবস্থানে আছেন পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ২৭৪ ম্যাচে কাটায় কাটায় ৩০০ উইকেট নিয়েছেন তিনি।

সাকিব যেভাবে এগিয়ে চলেছেন, তাতে আফ্রিদিকে ছাড়িয়ে যেতে পারেন এই আইপিএলেই। পরে ধাপে ধাপে আরও উপরের দিকে উঠে আসার সুযোগ তো থাকছেই!

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::