শিরোনাম :
ঘুমধুম পুলিশে ত্রিশ লাখ টাকার তিনটি স্বর্ণের বার উদ্ধার,এক রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় বিএনপির বৃক্ষ রোপন উদ্বোধন করলেন সাবেক এমপি শাহজাহান চৌধুরী ২৪ জুন খুলছে হোটেল মোটেল ও গেস্ট হাউস, বন্ধ থাকবে পর্যটন কেন্দ্র কলাতলীতে কউকের অভিযানে ভেঙ্গে দেয়া হলো ৩টি অবৈধ স্থাপনা চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় কলেজ প্রভাষকের মৃত্যু পার্বত্য বান্দরবানকে সম্প্রীতির মডেল জেলা হিসেবে রূপান্তরিত করতে হবে: পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বিচারের আশায় ৬ মাস ধরে গ্রাম আদালতে আসে আর যায় পেকুয়ার বাদশা উখিয়ায় বিশ্ব শরনার্থী দিবস উদযাপন ; রোহিঙ্গাদের প্রত্যাবাসন যেন দ্রুত নিশ্চিত করা হয় চকরিয়ায় বাগানের ফলনকৃত ৪৫০ পেঁপে গাছ নির্বিচারে কেটে সাবাড়, আটক ১ চকরিয়ায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ নতুন বাড়ি পেলেন তিনশত দরিদ্র ভুমিহীন পরিবার
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:৩০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

আরসা বা পাকিস্থানী সন্ত্রাসীকে আশ্রয় দিবেনা বাংলাদেশ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১২, ২০১৮ ৮:৫৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১২, ২০১৮ ৮:৫৫ পূর্বাহ্ণ

হুমায়ুন রশিদ, টেকনাফ ::
কক্সবাজারের টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ ব্র্যাঞ্চের (বিজিপি) মধ্যে ব্যাটালিয়নের অধিনায়ক পর্যায়ে সৌজন্য স্বাক্ষাত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়।

১২ এপ্রিল সকাল সাড়ে ১০টায় টেকনাফ স্থলবন্দরের মালঞ্চ রেস্ট হাউস মাঠে দু’দেশের প্রতিনিধি দলের মধ্যে পূর্ব নির্ধারিত এ সৌজন্য স্বাক্ষাত অনুষ্ঠিত হয়।

এসময় মিয়ানমার প্রতিনিধি দলের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ প্রতিনিধি দল জানায়, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে বাংলাদেশ। এছাড়া আরসা অথবা পাকিস্থান হতে আগত কোন সন্ত্রাসীকে বাংলাদেশ কখনো আশ্রয় দিবেনা। বরং এসব চক্রের বিরুদ্ধে আইন-শৃংখলা বাহিনী সর্বদা সক্রিয় রয়েছে বলে জানান।

এছাড়া স্বাক্ষাত অনুষ্ঠানে সীমান্ত ব্যবস্থাপনার উন্নয়ন, রোহিঙ্গা ও মাদকের চালান অনুপ্রবেশরোধে কার্যকর পদক্ষেপ গ্রহন, সীমান্তে অপ্রীতিকর ঘটনার সুত্রপাত হলে আলোচনার মাধ্যমে সমাধান, ক্যাম্প, কোম্পানী কমান্ডার ও অধিনায়ক পর্যায়ে আলোচনার মাধ্যমে সমাধানের জন্য উভয়পক্ষ সম্মত হয়।

উক্ত স্বাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠানে ১০ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী এবং ১১ সদস্য বিশিষ্ট মিয়ামার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিয়ানমার ২নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ অধিনায়ক লিন থৌং মিউ।

আর স্বাক্ষাত শেষে মিয়ানমার প্রতিনিধি দলকে উপহার সামগ্রী ও মিষ্টি বিতরণ করেন। মিয়ানমার প্রতিনিধি দলও বাংলাদেশ প্রতিনিধি দলকে উপহার সামগ্রী প্রদান করেন। এরপর দুপুর ১২টারদিকে মিয়ানমার প্রতিনিধি দলকে টেকনাফ স্থলবন্দরের জেটিঘাট দিয়ে বিদায় জানানো হয়।

এরপর উক্ত সাক্ষাত অনুষ্ঠানের বিভিন্ন বিষয় নিয়ে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিং করেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ