শিরোনাম :
চুমু খেতেও ভয় পাচ্ছেন সালমান সুয়ারেজের বিদায়ে মেসির আবেগঘন বার্তা রিজার্ভ চুরির মামলার নোটিশ পেয়েছে সেই ক্যাসিনো পাকিস্তানেরগোয়েন্দা সংস্থার সাথে বিএনপির সম্পর্ক অনেক পুরনো: তথ্যমন্ত্রী এবার লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা ৫৪ হাজার রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে বাংলাদেশকে অনুরোধ জানিয়েছে সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় রেলওয়ে তার হারানো যৌবন ফিরে পেয়েছে : রেলমন্ত্রী বর্তমান যুগে উন্নয়নের প্রধান হাতিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর শিক্ষা: স্পিকার ইসরায়েল ইস্যুতে এবার ট্রাম্পকে এক হাত নিলেন সৌদি প্রিন্স বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ রিজভীর
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪০ অপরাহ্ন

আরসা বা পাকিস্থানী সন্ত্রাসীকে আশ্রয় দিবেনা বাংলাদেশ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১২, ২০১৮ ৮:৫৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১২, ২০১৮ ৮:৫৫ পূর্বাহ্ণ

হুমায়ুন রশিদ, টেকনাফ ::
কক্সবাজারের টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ ব্র্যাঞ্চের (বিজিপি) মধ্যে ব্যাটালিয়নের অধিনায়ক পর্যায়ে সৌজন্য স্বাক্ষাত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়।

১২ এপ্রিল সকাল সাড়ে ১০টায় টেকনাফ স্থলবন্দরের মালঞ্চ রেস্ট হাউস মাঠে দু’দেশের প্রতিনিধি দলের মধ্যে পূর্ব নির্ধারিত এ সৌজন্য স্বাক্ষাত অনুষ্ঠিত হয়।

এসময় মিয়ানমার প্রতিনিধি দলের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ প্রতিনিধি দল জানায়, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে বাংলাদেশ। এছাড়া আরসা অথবা পাকিস্থান হতে আগত কোন সন্ত্রাসীকে বাংলাদেশ কখনো আশ্রয় দিবেনা। বরং এসব চক্রের বিরুদ্ধে আইন-শৃংখলা বাহিনী সর্বদা সক্রিয় রয়েছে বলে জানান।

এছাড়া স্বাক্ষাত অনুষ্ঠানে সীমান্ত ব্যবস্থাপনার উন্নয়ন, রোহিঙ্গা ও মাদকের চালান অনুপ্রবেশরোধে কার্যকর পদক্ষেপ গ্রহন, সীমান্তে অপ্রীতিকর ঘটনার সুত্রপাত হলে আলোচনার মাধ্যমে সমাধান, ক্যাম্প, কোম্পানী কমান্ডার ও অধিনায়ক পর্যায়ে আলোচনার মাধ্যমে সমাধানের জন্য উভয়পক্ষ সম্মত হয়।

উক্ত স্বাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠানে ১০ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী এবং ১১ সদস্য বিশিষ্ট মিয়ামার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিয়ানমার ২নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ অধিনায়ক লিন থৌং মিউ।

আর স্বাক্ষাত শেষে মিয়ানমার প্রতিনিধি দলকে উপহার সামগ্রী ও মিষ্টি বিতরণ করেন। মিয়ানমার প্রতিনিধি দলও বাংলাদেশ প্রতিনিধি দলকে উপহার সামগ্রী প্রদান করেন। এরপর দুপুর ১২টারদিকে মিয়ানমার প্রতিনিধি দলকে টেকনাফ স্থলবন্দরের জেটিঘাট দিয়ে বিদায় জানানো হয়।

এরপর উক্ত সাক্ষাত অনুষ্ঠানের বিভিন্ন বিষয় নিয়ে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিং করেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::