সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

আরও দুই আইনজীবী এখন অতিরিক্ত এটর্নি জেনারেল

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জানুয়ারি ২৪, ২০২১ ৮:১১ পূর্বাহ্ণ | সম্পাদনা: জানুয়ারি ২৪, ২০২১ ৮:২২ পূর্বাহ্ণ

আরও দুই আইনজীবী এখন অতিরিক্ত এটর্নি জেনারেল


নিজস্ব প্রতিবেদক: অতিরিক্ত এটর্নি জেনারেল পদে নিয়োগ পেয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী।

এ বিষয়ে রোববার (২৫ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশে বিজ্ঞপ্তি জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

আইন ও বিচার বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'মহামান্য রাষ্ট্রপতি দ্যা বাংলাদেশ ল' অফিসার অর্ডারস-১৯৭২ এর ৩(২) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরীকে বাংলাদেশের অতিরিক্ত এটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করিলেন।' এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

২০০৯ সাল থেকে দায়িত্ব পালনকারী এটর্নি জেনারেল মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এরপর গত ৮ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের এটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন।

গত ১১ অক্টোবর দুই অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা ও মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেন। ১৮ অক্টোবর তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়।

উল্লেখ্য, নতুন দুই অতিরিক্ত এটর্নি জেনারেল নিয়োগের মধ্য দিয়ে এখন অতিরিক্ত এটর্নি জেনারেল পদে দায়িত্ব পালন করবেন তিনজন। অপর অতিরিক্ত এটর্নি জেনারেল পদে রয়েছেন আইনজীবী এস এম মুনীর।

সান নিউজ/এসএস

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::