শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৪২ অপরাহ্ন

আমের স্বাদে ঠাণ্ডা ঠাণ্ডা আইসড টি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১, ২০২০ ২:৫৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১, ২০২০ ২:৫৫ পূর্বাহ্ণ

[ad_1]

চা পান করা ছাড়া দিন শুরুই হয় না অনেকের। কিন্তু এই গরমের দিনে গরম চা পান করার চিন্তা করলেই যেন আরও বেশি গরম লাগে। চিন্তা নেই, চা পান করতে পারবেন, সেই সাথে পাবেন মৌসুমি আমের স্বাদটাও। দেখে নিন ম্যাঙ্গো আইসড টি তৈরির রেসিপিটি। নিমিষেই দূর হয়ে যাবে গ্রীষ্মের ক্লান্তি।

উপকরণ:
১। ১টি মাঝারি আম, পিউরি করে নেওয়া
২। ২ চা চামচ চা পাতা
৩। ১ লিটার পানি
৪। ১ টেবিল চামচ লেবুর রস
৫। ৪/৫ টেবিল চামচ চিনি
৬। গার্নিশের জন্য পুদিনা পাতা, আমের টুকরো এবং আইস কিউব

প্রণালী:
১। পানি ফুটিয়ে নিন। ফুটে এলে আঁচ কমিয়ে এতে চাপাতা দিন। কম আঁচে ১ মিনিট রাখুন। আঁচ বন্ধ করে দিন। চিনি মিশিয়ে নিন। রুম টেম্পারেচারে ঠাণ্ডা করে নিন।

২। একটি বড় জগে ছেঁকে নিন চা। এতে লেবুর রস এবং ঠাণ্ডা করা আমের পিউরি দিন। ভালো করে মিশিয়ে নিন। এরপর পুদিনা পাতা দিয়ে মিশিয়ে নিন।

৩। গ্লাসে ঢেলে এতে আইস কিউব এবং আমের টুকরো যোগ করুন।

ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন ম্যাঙ্গো আইসড টি।

টিপস:
১। আমের পিউরির পরিমাণ নিজের স্বাদ অনুযায়ী কম-বেশি করতে পারেন

২। আম টক বা মিষ্টি কিনা তার ওপর নির্ভর করে চিনি কম বেশি দিতে পারেন

এম এন / ০১ নভেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::