শিরোনাম :
স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা করোনা প্রতিরোধে কক্সবাজারে ফ্রেন্ডশিপয়ের ‘সারি’ আইসোলেশন ও চিকিৎসা কেন্দ্র চালু
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:০০ অপরাহ্ন

আবারো আন্দোলনে নামছেন ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৩১, ২০২০ ২:৪৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৩১, ২০২০ ২:৪৯ পূর্বাহ্ণ

[ad_1]

ঢাকা, ৩১ অক্টোবর- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা নতুন করে আন্দোলনে নামার কথা চিন্তা করছেন। সেশনজট, ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফলাফল প্রকাশসহ নানা সমস্যার সমাধানের দাবিতে নতুন করে আন্দোলনে নামছেন তারা। তাদের অভিযোগ এসব সমস্যার সমাধানে ঢাবি কর্তৃপক্ষ দৃশ্যত কোনো পদক্ষেপ নেয়নি।

আন্দোলনের অংশ হিসেবে আগামী বুধবার (৪ নভেম্বর) রাজধানীর নীলক্ষেত মোড়ে মানববন্ধন করবেন সাত কলেজের শিক্ষার্থীরা। এরপর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। এর প্রস্তুতি হিসেবে শুক্রবার (৩০ অক্টোবর) সোহরাওয়ার্দী উদ্যানে সাত কলেজের শিক্ষার্থীদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় অংশগ্রহণকারী এক শিক্ষার্থী জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে নানাবিধ সমস্যায় আছেন তারা। এসব সমস্যা সমাধানে বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাগাদা দিলেও কার্যত কোনো সমাধান হয়নি। তারই জেরে নতুন কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

আরও পড়ুন: সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা রয়েছে: শিক্ষামন্ত্রী দীপু মনি

২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ– এই সাত শিক্ষাপ্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন প্রায় আড়াই লাখের বেশি শিক্ষার্থী।

গত বছর নিয়মিত ক্লাস, পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশে ঢাকা বিশ্ববিদ্যালয় বৈষম্যমূলক আচরণ করছে অভিযোগ তুলে আন্দোলনে নামে সাত কলেজের শিক্ষার্থীরা।

সূত্র: নতুন সময়

আর/০৮:১৪/৩১ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::