শিরোনাম :
আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৪৬ পূর্বাহ্ন

আফগানিস্তানে ২৮ পুলিশ সদস্যকে হত্যা করল তালেবানরা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২৪, ২০২০ ৪:৩২ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২৪, ২০২০ ৪:৩২ পূর্বাহ্ণ

[ad_1]

কাবুল, ২৪ সেপ্টেম্বর- কাতারে চলমান শান্তি আলোচনার মধ্যেও আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের নিরাপত্তা চৌকিগুলোতে হামলার অব্যাহত রেখেছে তালেবান যোদ্ধারা। তাদের হামলায় কয়েক দিনের মধ্যে সেখানে ২৮ জন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে বলে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

উরুজগান প্রদেশের গভর্নরের এক মুখপাত্র জানিয়েছেন, বুধবার রাত প্রথম প্রহরে তালেবানরা স্থানীয় ও জাতীয় পর্যায়ের ২৮ পুলিশ সদস্যকে প্রস্তাব দেয় যে আত্মসমর্পণ করলে তারা বাড়িতে ফিরতে অনুমতি দেওয়া হবে। এই প্রস্তাব দিয়ে পুলিশ সদস্যদের বন্দুক কেড়ে নিয়ে তালেবানরা তাদের হত্যা করে।

এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন তালেবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদি। তবে তিনি জানিয়েছেন, ওই এলাকার পুলিশ সদস্যরা আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানালে এই হামলা চালানো জয়।

আরও পড়ুন: আফগান শিশুদের পরিচয়পত্রে মায়েদের নাম যুক্ত

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক অফিশিয়াল জানিয়েছেন, তালেবানদের এই হামলায় অন্তত ২৮ পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। তিনজন পালিয়ে আসতে সক্ষম হয়েছে।

প্রায় কুড়ি বছরের যুদ্ধ শেষে চলতি সপ্তাহে কাতারে শান্তি আলোচনায় বসেছে তালেবান ও আফগানিস্তান সরকার। কিন্তু এর মধ্যেই আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালিয়ে যাচ্ছে তালেবানরা। গত রোববার তাদের হামলায় ১৪ আফগান পুলিশকে হত্যা করে তারা।

সূত্র : দেশ রূপান্তর
এম এন  / ২৪ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::