শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৫ পূর্বাহ্ন

আজীবন সম্মাননা পাচ্ছেন সাবিনা ইয়াসমিন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ১৩, ২০২০ ৫:০৪ অপরাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ১৩, ২০২০ ৫:০৪ অপরাহ্ণ


ঢাকা, ১৩ সেপ্টেম্বর- ২০১৯ সালের জন্য সংগীতের বিভিন্ন শাখায় পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ মিউজিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএমজেএ)। ১৩ সেপ্টেম্বর রোববার বিএমজেএ তাদের অফিশিয়াল ফেসবুক পেইজে এই ঘোষণা দেয়। করোনা সংক্রমণের কারণে এবার প্রথাগত ভাবে সরাসরি মঞ্চে পুরস্কার ঘোষণা ও প্রদানের বদলে বিএমজেএ প্রথমবারের মতো অনলাইনে পুরস্কার ঘোষণা করেছে বলে জানা গেছে।

এবারের ৭ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০১৯’বিজয়ীরা হলেন, আজীবন সম্মাননায়- সাবিনা ইয়াসমিন, সেরা সংগীতশিল্পী- আসিফ আকবর (গান: চুপচাপ কষ্টগুলো, গীতিকার ও সুরকার: ইথুন বাবু, সংগীত পরিচালক: ইবি অ্যান্ড রোজেন, লেবেল: ধ্রুব মিউজিক স্টেশন), সেরা গীতিকার- আসিফ ইকবাল (গান: তোমায় নিয়ে, শিল্পী: ইশান, গীতিকার: আসিফ ইকবাল, সংগীত পরিচালনা: অমিত ইশান, লেবেল: গানচিল মিউজিক), সেরা সুরকার- প্রিন্স মাহমুদ (গান: ২১-৫২, শিল্পী: লিমন, পলাশ ও অরণ্য, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক: প্রিন্স মাহমুদ, লেবেল: জি সিরিজ মিউজিক)।

সেরা সংগীত পরিচালক- হাবিব ওয়াহিদ (গান: অবুঝপনা, শিল্পী: হাবিব ওয়াহিদ, গীতিকার: সুহৃদ সুফিয়ান, সুরকার ও সংগীত পরিচালক: হাবিব ওয়াহিদ, লেবেল: এইচ ডাব্লিউ প্রোডাকশন), সেরা শিশুশিল্পী- আতিকা রহমান মম (গান: ও দাদু রাজ্জাক দাদু, গীতিকার: গাজী মাজহারুল আনোয়ার, সুরকার ও সংগীত পরিচালক: আলী হোসেন, লেবেল: বাজনা বিডি)।

সেরা প্রযোজনা প্রতিষ্ঠান- ধ্রুব মিউজিক স্টেশন এবং বিশেষ জুড়ি অ্যাওয়ার্ড (সংগীতশিল্পী)- বদরুল হাসান খান ঝন্টু (গান: নীল জোছনা, শিল্পী: বদরুল হাসান খান ঝন্টু, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক: রাজেশ, লেবেল: সাদামাটা)।

আরও পড়ুন: আত্মপ্রকাশ করলো কণ্ঠশিল্পী পরিষদ

বিএমজেএ সূত্রে জানা যায়, চলতি বছরের মার্চের শেষে আনুষ্ঠানিক ভাবে বিএমজেএ অ্যাওয়ার্ড প্রদানের কথা থাকলেও করোনা সংক্রমণের কারণে পুরো দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হলে অনুষ্ঠান স্থগিত করা হয়। কিন্তু করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় অবশেষে ভার্চুয়াল ভাবেই ৭ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০১৯’ ঘোষণা ও স্বাস্থ্যবিধি মেনে বিজয়ীদের হাতে পুরস্কার পৌঁছে দেবার সিদ্ধান্ত নেয়া হয়।

সূত্র: দেশ রূপান্তর
আডি/ ১৩ সেপ্টেম্বর




কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::