শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:৩১ অপরাহ্ন

আজারবাইজানের সঙ্গে সংঘাতের মধ্যেই আর্মেনিয়ার গোয়েন্দাপ্রধান বরখাস্ত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৮, ২০২০ ৬:০৬ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৮, ২০২০ ৬:০৭ অপরাহ্ণ

[ad_1]

ইয়েরেভান, ০৯ অক্টোবর- বিরোধপূর্ণ নাগার্নো-কারাবাখ অঞ্চল নিয়ে চলমান যুদ্ধে আজারবাইজানের হাতে কোনঠাসা হওয়ার প্রেক্ষাপটে বৃহস্পতিবার আর্মেনিয়ার গোয়েন্দাপ্রধান আর্গিস্তি কিয়ারামিয়ানকে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

আর্মেনিয়ার প্রেসিডেন্ট আর্মেন সার্কিসিয়ান তাঁর ক্ষমতা বলে একটি ডিক্রির মাধ্যমে কিয়ারামিয়ানকে তার পদ হতে অব্যাহতি দিয়েছেন। প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের পরামর্শ অনুযায়ী কিয়ারামিয়ানকে তার পদ হতে অব্যাহতি দেয়া হয়।

ওই ডিক্রিতে তাকে ছাঁটাই করার কোনো কারণ জানানো হয়নি। এতে বলা হয়েছে কিয়ারামিয়ানকে গত জুনে এ পদে নিয়োগ দেয়া হয়েছিল।

কিয়ারামিয়ানকে এমন এক সময়ে পদচ্যুত করা হলো যখন আর্মেনিয়ার সেনাবাহিনী আজারবাইজানের সাথে যুদ্ধে মারাত্মকভাবে বিপর্যস্ত। ২৭ সেপ্টেম্বর শুরু হওয়া এ সংঘাতে এ মুহূর্তে আর্মেনিয়া ভীষণ নাজুক অবস্থায় আছে। এরই মধ্যে আর্মেনিয়ার তিন শতাধিক সেনা নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আর্মেনীয় সেনাবাহিনী ১৯৯১ সালে নগার্নো-কারাবাখ দখল করার পর, সাবেক সোভিয়েতে ইউনিয়নভুক্ত দুই রাষ্ট্রের মধ্যে বৈরিতা শুরু হয়। আন্তর্জাতিকভাবে নাগার্নো-কারাবাগ আজারবাইজানের বলে স্বীকৃত। তবে তা দখলে আছে আর্মেনিয়ার।

২৭ সেপ্টেম্বর হতে নতুন করে সংঘাত ছড়িয়ে পড়ার পর আন্তর্জাতিকভাবে যুদ্ধবিরতির কথা বলা হলেও কোনো পক্ষই এখনো তাতে কর্ণপাত করেনি। উভয় পক্ষই বেসামরিক মানুষ ও সামরিক বাহিনীর উপর আক্রমণ অব্যহত রেখেছে।

সূত্র: ডেইলি সাবাহ

আর/০৮:১৪/০৯ অক্টোবর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::