শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২৬ পূর্বাহ্ন

আজারবাইজানের গানজা শহরে আর্মেনিয়ার হামলা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৪, ২০২০ ২:৫৭ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৪, ২০২০ ২:৫৮ অপরাহ্ণ

[ad_1]

বাকু, ০৪ অক্টোবর- বিতর্কিত নাগার্নো-কারাবাখ ইস্যুতে আজারবাইজান ও আর্মেনিয়ার চলমান যুদ্ধ নতুন মাত্রা পেয়েছে। আজারবাইজান জানিয়েছে, তাদের দ্বিতীয় বৃহত্তম শহর গানজায় হামলা চালিয়ে প্রতিপক্ষ।

রোববার আজারবাইজান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, পশ্চিম আজারবাইজানের গানজা শহর ও অন্যান্য বেসামরিক এলাকায় আর্মেনিয়া রকেট ও গোলাবর্ষণ করেছে। এর মধ্যে গানজা শহরেই ৩ লাখ ৩০ হাজারের বেশি মানুষের বাস। তবে এ হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতির কোনো তথ্য জানায়নি আজারবাইজান।

নাগার্নো-কারাবাখে আজারবাইজানের ব্যাপক হামলার প্রেক্ষাপটে শনিবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনইয়ান। তাতে বলেন, আর্মেনিয়া ইতিহাসের ‘সিদ্ধান্ত নেওয়ার মুহূর্তে’ এসে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: লাইভ স্ট্রিমিংয়ের মধ্যেই ব্লগারকে পুড়িয়ে মারলো স্বামী!

এ সময় আজারবাইজানকে কঠিন পাল্টা দেওয়ার প্রতিশ্রুতির কথা ব্যক্ত করেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী। জাতির উদ্দেশে দেওয়া তার ভাষণের পরের দিনই প্রতিপক্ষ দেশটির দ্বিতীয় বৃহত্তম শহরে হামলা চালাল দেশটি।

এদিকে, আজারবাইজান ও আর্মেনিয়া বাহিনীর মধ্যে সপ্তাহব্যাপী লড়াইয়ের মধ্যে রবিবার বিচ্ছিন্ন নাগর্নো কারাবাখ অঞ্চলের প্রধান নগরী স্টেপানাকার্টে নতুন করে হামলা শুরু হয়েছে।

স্টেপানাকার্ট থেকে এএফপি টিমের পাঠানো রিপোর্টে সেখানে অনেক বিস্ফোরণের কথা বলা হয়। আজারবাইজান কর্তৃপক্ষ বলেছে, স্টেপানাকার্ট থেকে আর্মেনিয়া বিচ্ছিন্নতাবাদীদের রকেট হামলার জবাবে ‘এই পাল্টা ব্যবস্থা’ নেওয়া হয়েছে।

শনিবার বিতর্কিত নাগর্নো কারাবাখ অঞ্চলে তীব্র সংঘর্ষ হয়, এতে আর্মেনিয়া তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্বীকার করেছে, এ অঞ্চলে আর্মেনীয় নেতা এটিকে ঐতিহাসিক বিপর্যয়ের মুখোমুখি বলে বর্ণনা করেছেন।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ০৪ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::