শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:২৫ অপরাহ্ন

আউয়াল দম্পতির বিরুদ্ধে এবার মামলা দুদকের

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২০ ৮:২০ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ৩০, ২০২০ ৮:২১ পূর্বাহ্ণ

[ad_1]

ঢাকা, ৩০ সেপ্টেম্বর- পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে ৪৪ কোটি টাকার ‘অবৈধ সম্পদ অর্জনের’ অভিযোগ আলাদা মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ দুদকের উপ-পরিচালক মো. আলী আকবর মামলা দুটি করেন বলে পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানান।

তিনি বলেন, একেএমএ আউয়ালের বিরুদ্ধে মামলায় ৩৩ কোটি টাকার বেশি ‘অবৈধ’ সম্পদ এবং তার স্ত্রীর লায়লা পারভীনের নামে আলদা মামলায় প্রায় ১১ কোটি টাকার ‘অবৈধ’ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এর আগে আউয়ালের বিরুদ্ধে জেলার নাজিরপুর থানার সামনে ও উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের সরকারি জমি দখল করার অভিযোগে গত ৩০ ডিসেম্বর তিনটি মামলা করে দুদক। এসব মামলার একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।

আরও পড়ুন: পিকে হালদারের কারসাজিতে ১০ হাজার কোটি টাকা পাচার

ওই মামলাগুলোতে হাই কোর্ট থেকে কিছুদিন জামিনে থাকার পর গত ৩ মার্চ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীন পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন।

ওইদিন সকালে শুনানি শেষে জামিন আবেদন খারিজ করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক মো. আব্দুল মান্নান।

ওই আদেশের পর আউয়ালের কর্মী-সমর্থকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। সেদিনই বিচারক আব্দুল মান্নানের বদলি আদেশ আসে এবং বিকালে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ নাহিদ নাসরিন আওয়াল দম্পতির জামিন মঞ্জুর করেন।

আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন।

সূত্র : বিডিনিউজ
এম এন  / ৩০ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::