শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:১২ অপরাহ্ন

অস্ট্রেলিয়ান কিংবদন্তি ও ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২৪, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২৪, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ান কিংবদন্তি ও ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই

[ad_1]

মুম্বাই, ২৪ সেপ্টেম্বর- অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি ও জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার ডিন জোন্স হার্ট অ্যাটাকে মারা গেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিতে মুম্বাইয়ের একটি সাত তারা হোটেলে ‘বায়োসিকিউর বাবল’ অর্থাৎ জৈব সুরক্ষিত পরিবেশে ছিলেন তিনি। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে হৃদযন্ত্র বিকল হয়ে মারা যান জোন্স। তার বয়স হয়েছিল ৫৯ বছর। স্বভাবতই তার এমন মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট মহল।

এক বিবৃতিতে আইপিএলের ব্রডকাস্টার স্টার স্পোর্টস জানিয়েছে, অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার ডিন জোন্স মারা গিয়েছেন। মুম্বাইয়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে তার। এই মুহূর্তে তার পরিবারের পাশে আমরা সবাই রয়েছি। তাদের প্রতি গভীর সমবেদনা জানাই। পরবর্তী পদক্ষেপের জন্য অস্ট্রেলীয় হাইকমিশনের সঙ্গে আমরা কথা বলছি।

আরও পড়ুন: অবসর নিচ্ছেন পাকিস্তানের তারকা পেসার উমর গুল

তার ক্রিকেট বিশ্লেষণের জন্য জনপ্রিয় ছিলেন জোন্স। এনডিটিভিতে আর অনুষ্ঠান ‘প্রফেসর ডানো’ বেশ জনপ্রিয় ছিল। পাশাপাশি বিশ্বের বিভিন্ন লিগ সম্পর্কে বিশ্লেষণও করেন। কমেন্ট্রি ছাড়াও কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বাংলাদেশেও বেশ জনপ্রিয় ছিলেন জোন্স। প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চিটাগং কিংসের কোচ ছিলেন তিনি।

মেলবোর্নে জন্ম নেওয়া এ অস্ট্রেলিয়ান ৫২ টেস্ট ম্যাচ খেলে ৪৬.৫৫ গড়ে ৩৬৩১ রান করেছেন। ১১টি সেঞ্চুরির মধ্যে সর্বোচ্চ ২১৬ রান ছিল সেরা স্কোর। অ্যালান বর্ডারের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সীমিত ওভারের খেলাতেও বেশ সফল ছিলেন জোন্স। ১৬৪টি ওয়ানডে ম্যাচে ৭টি সেঞ্চুরিতে ৬০৬৮ রান করেছেন

এনডিটিভি-তে দীর্ঘদিন প্রফেসর ডিনো হিসেবে মজার মজার পরিসংখ্যান দিয়ে খেলাকে বিশ্লেষণ করতেন তিনি। বেশ কিছু বছর ধরে আইপিএলে ধারাভাষ্য করছিলেন তিনি। শুধু ক্রিকেট নয়, হাসি-ঠাট্টা করে রীতিমত প্রাণবন্ত করে তুলতেন কমেন্ট্রি বক্সকে। থমকে গেল সেই কণ্ঠ, ২০২০ কেড়ে নিল আরেক কিংবদন্তীকে।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ২৪ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::