শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন

অবশেষে মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১৩, ২০২০ ২:১৮ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১৩, ২০২০ ২:১৮ অপরাহ্ণ

Photo of অবশেষে মুক্তি পেলেন কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা

[ad_1]

কাশ্মীর, ১৪ অক্টোবর- অবশেষে মুক্তি পেলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। গত বছরের অগস্টে আটক করা হয়েছিল তাকে। মঙ্গলবার তার মুক্তির খবর প্রকাশ করেছেন কাশ্মীরের প্রশাসনিক মুখপাত্র রোহিত কানসাল।

টুইট করে মুফতির মুক্তির খবর জানিয়েছেন তার মেয়ে ইলতিজাও। তিনি লিখেছেন, মুফতিকে অবৈধভাবে বন্দি রাখার দিন শেষ হলো। প্রত্যেককে পাশে থাকার জন্য ধন্যবাদ। সবার কাছে তিনি কৃতজ্ঞ বলে জানিয়েছেন।

মায়ের টুইট অ্যাকাউন্টটি ব্যবহার করেন ইলতিজা। আগামী ১৬ অক্টোবর মুফতি সাংবাদিকদের নিয়ে বৈঠক করবেন বলে পিডিপির পক্ষ থেকে জানানো হয়েছে।

ওমর আব্দুল্লা ও মুফতির মুক্তি পাওয়ার খবরকে স্বাগত জানিয়েছেন।

গত বছর ৫ অগস্ট ৩৭০ ধারা অবলুপ্তির সময় আটক করা হয় রাজ্যের সমস্ত বড় নেতাদের। শুধু ৩৭০ ধারা অবলুপ্তি নয় রাজ্যকে দ্বিখণ্ডিত করে দুটি কেন্দ্রীয় শাসিত অঞ্চল তৈরি করা হয়।

আরও পড়ুন: এবার পশ্চিমবঙ্গে দুর্গাপুজোর উদ্বোধন করবেন নরেন্দ্র মোদি

এরপর ধাপে ধাপে ফারুক ও ওমর আবদুল্লাসহ সব বড় নেতাদের ছেড়ে দেয় প্রশাসন। শুধু বাকি ছিলেন মেহবুবা মুফতি।

তার মুক্তির আবেদন করে সুপ্রিম কোর্টে যান তার কন্যা। সেই মামলা চলছিল, তার মধ্যেই মেহবুবাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

জুলাই মাসে পাবলিক সেফটি অ্যাক্ট অনুযায়ী তিন মাসের জন্য মেহবুবা মুফতির আটকের মেয়াদ বৃদ্ধি করা হয়। সেই আদেশ নতুন করে ফের দিল না কেন্দ্র।

সূত্র : জাগো নিউজ
এম এন / ১৪ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::